• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন |
  • English Version

কোথাও কেউ নেই বাক্কারের  !

নকলা (শেরপুর) প্রতিনিধি :

হুমায়ূন আহমেদের জনপ্রিয় ধারাবাহিক নাটকের কোথাও কেউ ছিল না বাকের ভাইয়ের। শেষ পর্যন্ত ঘটনা চক্রে মিথ্যা মামলায় বাকের ভাই কে ফাঁসিতে ঝুলে মৃত্যু বরন করতে হয়েছিল।

ঠিক তেমনি সেই নাটকের  বাকের ভাইয়ের মত এক অসহায়  বাক্কারের সন্ধান মিলেছে শেরপুরের নকলা উপজেলার পাঠাকাটা ইউনিয়নের চকপাঠাকাটা গ্রামে । এই বাক্কার চিকিৎসা ও অর্থের অভাবে মৃত্যুর প্রহর গুনছে। পচন ধরেছে হাত ও পায়ে । 

পিতা মাতা ,ভাই বোন, আত্মীয় স্বজন কেউ নেই বাক্কারের পাশে আর নেই থাকার জন্য কোন ভিটে মাটি। একমাত্র ১৩ বছরের ছেলে ও প্রতিবেশীদের কোন রকম সহযোগিতা চলছে তার অসহায় জীবন।

এই বাক্কার কিছু দিন আগে জীবনের তাগিদে  কাজের সন্ধানে কুমিল্লা শহরে গিয়ে ট্রেন দুর্ঘটনা একটি পা কেটে ফেলতে হয়। সেখানে দীর্ঘ দিন নকলা উপজেলার কৃতি সন্তান ডাঃ সোহরাব হোসেনের তত্ত্বাবধানে চিকিৎসা শেষে বেশ কিছু দিন নকলা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ছিল। এরপর তার পায়ের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অর্থের অভাবে ও অপারেশনের জন্য রক্তের অভাবে আবার ফিরে আসতে হয় বাড়িতে।

সম্প্রতি তার পায়ে ও হাতে চিকিৎসা ও ঔষধের অভাবে পচন ধরেছে। এখনই পায়ের সঠিক চিকিৎসা না হলে আর বাঁচানো যাবে না এই বাক্কার আলী কে। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, উন্নত চিকিৎসার জন্য তার পায়ে চামড়া প্রতিস্থাপনের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে অপারেশনের জন্য স্বজনদের জানানো হয়েছে।

স্থানীয় লালু মিয়া নামে এক মুদির দোকানদার বলেন, বাক্কার মিয়া খুব অসহায় নাই কোন টেকা নাই কোন চিকিৎসা । আমরা আশে পাশের কয়েকজন মিইল্লা বাড়ির পিছনে একটা চালা ঘর তুইল্লা থাকবার দিছি, এহন অর চিকিৎসার দরহার।

এ ব্যাপারে ৬নং পাঠাকাটা ইউনিয়নের চেয়ারম্যান ফয়েজ মিল্লাত বলেন, অসহায় বাক্কারের খোঁজ নিয়ে কি করণীয় পরে জানাবো।

নকলা অদম্য মেধাবী সহায়তা সংস্থার সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বলেন, সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে এবং তারমতো অসহায় মানুষের পাশে সবসময় সহযোগিতা করে নকলা অদম্য মেধাবী সহয়তা সংস্থা । আমাদের সংস্থার পক্ষ থেকে একটি হুইল চেয়ার দেওয়া হবে। তার চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্য অনুরোধ করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।